Header Ads

Header ADS

🏦 UCB ব্যাংকের Unet ইন্টারনেট ব্যাংকিং কিভাবে রেজিস্ট্রেশন করবেন? UCB Bank Unet Registration.

UCB Bank Internet Banking Unet Registration

am going to present in this particular video About Unet internet banking registration in UCB Bank, a United commercial bank is one of the most trustable bank ever seen, শুদ্ধাচার ন্যায়ের পথে নির্ভীক, এক পথে এক সাথে সবার জন্য ব্যাংকিং, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের ইন্টারনেট ব্যাংকিং দ্বারা আপনি সহজেই করতে পারবেন Mobile Recharge, Bill Payment, bkash, Upay, Fund transfer through NPSB, RTGS, BEFTN, and online banking, etc. if you like to learn more about Unet just follow me and watch the full video to learn how to use Unet app. If you are interested to learn more about additional unique topics just stay with us by subscribing to the channel.
♥ Change Together!!
 
iBanking or Online Banking যাই বলেন ঐ একি কথা।
আপনি যদি সঠিক ভাবে ব্যবহার করতে পারেন তাহলে ১০০% লাভবান থাকবেন!
আর যদি ভুল করেন ফেলেন তাহলে পুরু বাঁশ বাগানটাই আপনার।

আসসালামু আলাইকুম!!

বর্তমানের এই পোস্টটি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি পোস্ট। এই পোস্টের মাধ্যমে আমি আপনাদের সাথে শেয়ার করব আপনি কীভাবে আপনার হাতে থাকা স্মার্ট ফোনটি দিয়ে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের ইউনেট (Unet) অ্যাপটি রেজিস্ট্রেশন করবেন। যেটিকে আমরা সাধারণত ইন্টারনেট ব্যাংকিং অথবা আই ব্যাংকিং বলে থাকি। খুবই গুরুত্বপূর্ণ একটি অ্যাপ যেটির দ্বারা আপনি করতে পারবেন অনেক কিছু। যেমন ফোনে টাকা রিচার্জ, বিকাশ, ফান্ড ট্রান্সফার (Online, NPSB, RTGS, BEFTN), বিল পরিশোধ, উপায়ে সেন্ড মানি করা আরও অনেক অনেক কিছু।

 

স্মার্ট ব্যাংকিং - Smart Banking

এই সব পণ্যসমূহ গ্রাহকদেরকে মূলত ব্যাংকে না এসেই ব্যাংকিং সেবা পেতে সহায়তা করে থাকে। সবকিছু মিলিয়ে প্রত্যেকটা প্রোডাক্টস আপনার ব্যাংকিং সহজ করার পাশাপাশি সময় ও অর্থ বাঁচাবে বলে আমি শতভাগ নিশ্চিত।

 

যাইহোক, পোস্টটি মনোযোগ সহকারে পড়বেন আর বুঝতে চেষ্টা করবেন। বুঝতে যদি কোথাও কোনো ধরনের সমস্যা হয় তাহলে অবশ্যই এই পোস্টের নিচে কমেন্ট বক্সে কমেন্ট করে জানাবেন! তারপরও যদি আপনার বুঝতে কষ্ট হয় তাহলে উপরের দেয়া ভিডিওটি মনোযোগ সহকারে দেখে নিবেন। আমি শতভাগ নিশ্চিত একবার যদি আপনি ভিডিওটি দেখেন তাহলে পুরো প্রসেসটি জেনে যাবেন যে, কিকরে নিশ্চিত ভাবে UCB ব্যাংকের Unet ইন্টারনেট ব্যাংকিং রেজিস্ট্রেশন করবেন? কারণ, সেই ভিডিওটি তে আমি বিস্তারিত প্র্যাকটিক্যালি স্টেপ বাই স্টেপ দেখিয়ে দিয়েছি কীভাবে কি করতে হবে।

 

সতর্কবার্তা

আপনি যদি সতর্কতার সহিত Online Banking এর দ্বারা সঠিকভাবে লেনদেন করতে না পারেন অথবা আপনার আইডি পাসওয়ার্ড যদি গোপন না রাখতে পারেন তাহলে Sorry!! অনলাইন ব্যাংকিং সিস্টেমটি মূলত আপনার জন্য নয়, হোক সেটা যে কোন ব্যাংকের!

However, আপনার সিদ্ধান্ত যদি এমন হয় যে আপনি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের আই ব্যাংকিং সিস্টেমটি চালু করতে চাচ্ছেন ও ব্যবহার করবেন, তাহলে গুগল প্লে স্টোর থেকে (Unet) ইউনেট অ্যাপটি ডাউনলোড করে নিবেন আপনার মোবাইলে।

রেজিস্ট্রেশন করার নিয়ম 

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের ইউনেট অ্যাপ এ রেজিস্ট্রেশন করার জন্য কিছু ধাপ অতিক্রম করতে হয়। আজকের এই পোস্টটিতে আপনাদের সামনে তুলে ধরা হচ্ছে এখন কিভাবে এই ধাপ গুলি অনুসরণ করে অ্যাপের রেজিস্ট্রেশন নিশ্চিত করবেন। নিচে তা দেখে নিন। 

  • প্রথমে ইন্টারনেট যুক্ত থাকা একটি স্মার্ট ফোন হাতে নিবেন। তারপরে ফোনে থাকা গুগল প্লে স্টোরে প্রবেশ করবেন।

  • গুগল প্লে স্টোরে প্রবেশ করার পরে সার্চ বারে লিখবেন ইউনেট (Unet)। এখানে দুটি অ্যাপ দেখতে পাবেন একটি হলো ইউনেট (Unet) আর একটি হলো ইউনেট এন্টারপ্রাইজ ব্যাংকিং (Unet Enterprise Banking) এখন আপনার যেই অ্যাপটির দরকার ঠিক সেই অ্যাপটি ডাউনলোড করে ইন্সটল করে নিবেন আপনার স্মার্ট ফোনটিতে। অথবা আপনি এই লিঙ্কগুলিতে ক্লিক করে সরাসরি ডাউনলোড পেজটিতে মুভ করতে পারেন।

  

⬇️Unet

⬇️Unet Enterprise Banking

   

জেনে রাখা ভাল যে, 

  • Unet - ইউনেট অ্যাপটি শুধুমাত্র তারাই ডাউনলোড করে ইন্সটল করবেন! যাদের অ্যাকাউন্ট টি মূলত ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের আওতাধীন সেভিংস অ্যাকাউন্ট, হোক সেটা এজেন্ট অ্যাকাউন্ট বা ব্রাঞ্চ অ্যাকাউন্ট।

  • আর Unet Enterprise Banking - ইউনেট এন্টারপ্রাইজ ব্যাংকিং অ্যাপটি শুধুমাত্র তারাই ডাউনলোড করে ইন্সটল করবেন! যাদের অ্যাকাউন্ট টি মূলত ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের আওতাধীন কারেন্ট (বর্তমান) অ্যাকাউন্ট, হোক সেটা এজেন্ট অ্যাকাউন্ট বা ব্রাঞ্চ অ্যাকাউন্ট।

  • ডাউনলোড করে ইন্সটল করার পরে অ্যাপটিকে ওপেন করে নিবেন। এখন যে কোন একটি অপশনে ক্লিক করে সাইনইন পেজটিতে চলে আসবেন।

  • এখান থেকে Sign up এ ক্লিক করবেন। 

  • এখানে দুটি অপশন আছে একটি হল অ্যাকাউন্ট আর একটি হলো ক্রেডিট কার্ড। যাদের ক্রেডিট কার্ড আছে তারা ক্রেডিট কার্ড দিয়েও করতে পারেন, যাদের ক্রেডিট কার্ড নাই তারা অ্যাকাউন্ট নম্বরটি দিয়ে করতে পারেন।

  • আপনি আপনার ক্রেডিট কার্ড / অ্যাকাউন্ট নাম্বারটিকে টাইপ করে দিবেন। তারপর নেক্সট এ ক্লিক করবেন। 

  • এখানে প্রথমে বসিয়ে দিবেন আপনার ই-মেইল অ্যাড্রেসটি যেই ই-মেইল অ্যাড্রেসটি দিয়েছিলেন আপনার অ্যাকাউন্টটি ওপেন করার সময় তারপর সেকেন্ড কলামটিতে বসিয়ে দিবেন আপনার ফোন নম্বরটি যেটি দিয়েছিলেন অ্যাকাউন্টটি ওপেন করার সময়। এন্ড লাস্ট কলামটিতে বসিয়ে দিবেন আপনার জন্ম তারিখ। তারপর ওকেতে ক্লিক করবেন। তারপর আবার নেক্সটে ক্লিক করবেন।

  • এখন আপনার সবগুলো তথ্য ঠিকঠাক আছে কিনা একটু ভালোভাবে চেক করে ইনপুট ইউজার নামের ঘরটিতে আপনার পছন্দমতো যে কোন একটি ইউজারনেম বসিয়ে দিয়ে নেক্সট ক্লিক করবেন। কিন্তু তার আগে উপরের তিনটি অপশন থেকে যে কোন একটি অপশন আপনাকে সিলেক্ট করতে হবে যদি ই-মেইল সিলেক্ট করেন তাহলে আপনার ওটিপি (ওয়ান টাইম পাসওয়ার্ড) কোডটি শুধু ই-মেইলে যাবে। যদি এসএমএস সিলেক্ট করেন তাহলে ওটিপি কোডটি যাবে হচ্ছে আপনার ফোন নাম্বারে। আর যদি উভয় নির্বাচন তাহলে আপনার ওটিপি কোডটি যাবে হচ্ছে ই-মেইল প্লাস ফোন নাম্বার দুইটাতেই। আপনি সেখান থেকে পিক করতে পারেন। যাইহোক, অপশনটি সিলেক্ট করে নেক্সট এ ক্লিক করবেন।

  • এখন আপনার ওটিপি কোডটি এখানে টাইপ করে Sign up এ ক্লিক করে দিবেন। Congratulations তার মানে আমার অনলাইন ব্যাংকিং সিস্টেমটি চালু হয়ে গেছে। কিন্তু কাজটি কমপ্লিট হয়নি সুতরাং ব্যাক দিয়ে চলে আসবেন।

  • এখান থেকে আবার যে কোন একটি অপশনে ক্লিক করে Sign in পেজটিতে চলে আসবেন। আপনার আইডি এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করে নিবেন।

পাসওয়ার্ড কোথায় পাবো? 

আপনার ই-মেইল বা এসএমএস চেক করেন যেটি সিলেক্ট করেছিলেন Sign up করার আগে, সেখানে আপনার User Name এর নিচে একটি ওয়ান টাইম পাসওয়ার্ড দেয়া আছে।

  • টার্মস অ্যান্ড কন্ডিশন গুলো বাধ্যতামূলক আপনাকে একসেপ্ট করাই লাগবে সুতরাং এই চেক বক্সটিতে একটি টিক মার্ক দিয়ে নেক্সট ক্লিক করে দিবেন।

  • এখন ওল্ড পাসওয়ার্ড এর জায়গায় রিসিভ করা ওয়ান টাইম পাসওয়ার্ডটি বসিয়ে দিবেন এবং নিউ পাসওয়ার্ড এ আপনার ব্যক্তিগত একটি পাসওয়ার্ড দিয়ে দিবেন এবং রি-টাইপ নিউ পাসওয়ার্ডেও আপনার ব্যক্তিগত সেইম পাসওয়ার্ডটি বসিয়ে তারপর সাবমিট এ ক্লিক করে দিবেন।

এটি হচ্ছে মূলত ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের ইউনেট অ্যাপ দিয়ে আই ব্যাংকিং সিস্টেমটি চালু করার নিয়ম। এই সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ তথ্য আলোচনা করা হচ্ছে নিচে। যা থেকে একজন সাধারণ মানুষ পরিপূর্ণ ধারণা পাবে।

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের আই ব্যাংকিং সিস্টেম চালু করতে কি কি লাগবে?

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকে আপনার একটি সচ্ছল হিসাব থাকতে হবে আর একটি ফোন নম্বর ও ই-মেইল অ্যাড্রেস থাকা লাগবে অবশ্যই ফোন নম্বর ও ই-মেইল অ্যাড্রেসটি লিংক থাকা লাগবে আপনার অ্যাকাউন্ট সাথে।

ইন্টারনেট ব্যাংকিং এর বিশেষ সুবিধা কি?

ইন্টারনেট ব্যাংকিং এ অনেক সুবিধা আছে তার মাঝে বিশেষ সুবিধা হলো - আপনি ঘরে থাকুন, কাজে থাকুন অথবা চলার পথে। আপনার অ্যাকাউন্ট-টি লগইন করে ঝামেলা এড়িয়ে সারা বাংলাদেশে তাৎক্ষণিক লেনদেন করতে পারবেন নিজের সুবিধা মতো।

বৈশিষ্ট্য ও সুবিধাবলী

  • ২৪ ঘণ্টা ৩৬৫ দিন অ্যাকাউন্টটি  লগইন করে অ্যাকাউন্টের সকল কার্যক্রম মেইনটেইন করতে পারবেন।

  • অ্যাকাউন্টের ব্যালেন্স চেক করতে পারবেন ও স্টেটমেন্ট ডাউনলোড করে প্রিন্ট করতে পারবেন। 

  • বাংলাদেশের যেকোনো ব্যাংকের যেকোনো অ্যাকাউন্টে অনলাইন, এনপিএসবি, আরটিজিএস ও বিইএফটিএন এর মাধ্যমে অর্থ স্থানান্তর করতে পারবেন সহজেই।

  • বিকাশ ও উপায়ে সেন্ড মানি করতে পারবেন ফ্রিতে।

  • ইউটিলিটি বিল পরিশোধ করতে পারবেন। 

  • চেক বইয়ের জন্য আবেদন করতে পারবেন।

  • ডিপিএস ও এফডিআর এর জমার ডিটেইলস সহ রিপোর্ট অনুসন্ধান করতে পারবেন।

  • বাংলাদেশের যেকোনো অপারেটরের পোস্টপেইড অথবা প্রিপেইড মোবাইল নম্বরের বিল পরিশোধ বা টাকা রিচার্জ করতে পারবেন।

ইউনেট অ্যাপ দিয়ে কি সব সময় ইন্টারনেট ব্যাংকিং করা যায়?

হ্যাঁ আপনি সপ্তাহ ৭ দিন ও ২৪ ঘণ্টা করতে পারবেন তাও পৃথিবীর যেকোনো প্রান্ত থেকে।

ইন্টারনেট ব্যাংকিং চালু করতে কোনো টাকা লাগবে কি?

না! আপনি ব্যবহার করতে পারবেন সম্পূর্ণ ফ্রীতে।

আই ব্যাংকিং সেবা ব্যবহার করতে কি কি লাগবে?

আপনি যদি ব্রাউজার দিয়ে করতে চান তাহলে একটি ইন্টারনেট সংযোগ সহ ডেস্কটপ বা ল্যাপটপ দরকার হবে। আর যদি হ্যান্ডসেট এর মাধ্যমে করতে চান তাহলে একটি স্মার্টফোন লাগবে ইন্টারনেট সংযোগ সহ জাভা সমর্থিত।

ইন্টারনেট ব্যাংকিং এর পুরো সবা গুলি কিভাবে ব্যবহার করবো?

পোস্টটি এখনো তৈরি হয়নি। অনুগ্রহ করে কিছু সময় অপেক্ষা করুন।


▼ ▽____________________ Join us : ▶️ YouTubeFacebookInstagramTwitter 📧 e-Mail 🌐 Website

____________________
Live Chat

No comments

Powered by Blogger.