Header Ads

Header ADS

গুগল অ্যাডসেন্স আইডেন্টিটি ভেরিফিকেশন (করুন) করার নতুন নিয়ম | Google AdSense Identity Verification Successful in Bangla.

 

How do you Verify your Identity for your Google AdSense Account?

I am going to present in this particular video About Google AdSense identity verification, AdSense identity verifying is mandatory to keep earning & maintain a Google AdSense account in proper working condition, Keep your গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট আইডেন্টিটি ভেরিফিকেশন, easy way to do the Google AdSense account identity verification Successful or Verify your identify, also Sometimes adsense identity verification failed. Sometimes adsense identity verification is in progress. Sometimes adsense identity verification is in review, Finally, you may able to do the Google AdSense Account identity verification, In this video I will make sure practically step by step how to do the Google AdSense identity verification in Bangla, my self I am doing the Google AdSense Account identity verifying for my youtube channel and blog site, if you like to change a Google AdSense Account of your channel just follow me and watch the full video to learn how to change a Google AdSense Account. If you are interested to learn more about additional unique topics Just stay with us by subscribing to the channel.
♥ Change Together!!

আসসালামু আলাইকুম!!

বর্তমানের এই পোস্টটি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি পোস্ট। এই পোস্টের মাধ্যমে আমি আপনাদের সাথে শেয়ার করব কীভাবে আপনি আপনার মনিটাইজেশন ওর নন-মনিটাইজেশন ইউটিউব চ্যানেলটিতে কানেক্ট করা গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্টের আইডেন্টিটি ভেরিফিকেশন করবেন? 


আপনারা প্রত্যেকেই জানেন যে একটি ইউটিউব চ্যানেল যখন ইতিমধ্যে নগতিকরণ হয়, আই মিন মনিটাইজেশন পেয়ে যায় তখন একটি গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট লিংক করা নিত্য প্রয়োজন। তাতেই শেষ নয়, ধাপে ধাপে আরও অনেক কাজ সম্পূর্ণ করতে হয়। যেমন: আইডেন্টিটি ভেরিফাই করা লাগে, ট্যাক্স ইনফরমেশন আপডেট করা লাগে, ব্যাংক অ্যাকাউন্ট লিঙ্ক করা লাগে। তার মাঝে প্রথমটি হল আইডেন্টিটি ভেরিফিকেশন। যখন আপনার গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্টে ১০ ডলার জমা হবে তখন অটোমেটিক্যালি আপনার কাছে এটি ই-মেইল চলে আসবে আর সাবজেক্ট থাকবে You need to verify your identity এন্ড ই-মেইলে কিছু ইনস্ট্রাকশন দেয়া থাকবে চাইলে পরে নিতে পারেন। সবশেষে লিখা আছে ভেরিফাই নাও। শুধু তাই নয় আপনার ইউটিউব ষ্টুডিওতে সহ একটি নোটিফিকেশন আসবে অ্যাকশন রিকোয়ার্ড, কনফার্ম ইয়োর পার্সোনাল ইনফরমেশন। আর আইডেন্টিফাই করা কিন্তু বাধ্যতামূলক, তাছাড়া আপনি আপনার পেমেন্ট রিসিভ করতে পারবেন না।


যাইহোক, পোস্টটি মনোযোগ সহকারে পড়বেন আর বুঝতে চেষ্টা করবেন। বুঝতে যদি কোথাও কোনো ধরনের সমস্যা হয় তাহলে অবশ্যই এই পোস্টের নিচে কমেন্ট বক্সে কমেন্ট করে জানাবেন! তারপরও যদি আপনার বুঝতে কষ্ট হয় তাহলে উপরের দেয়া ভিডিওটি মনোযোগ সহকারে দেখে নিবেন। আমি শত ভাগ নিশ্চিত একবার যদি আপনি ভিডিওটি দেখেন তাহলে পুরো প্রসেসটি জেনে যাবেন যে, কিকরে নিশ্চিত ভাবে একটি গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্টের আইডেন্টিটি ভেরিফাই করবেন? কারণ, সেই ভিডিওটি তে আমি বিস্তারিত প্র্যাকটিক্যালি স্টেপ বাই স্টেপ দেখিয়ে দিয়েছি কীভাবে কি করতে হবে।


গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্টে (আইডেন্টিটি ভেরিফিকেশন) পরিচয় যাচাইকরণ কী?

সহজ ভাষায় আমরা যা বুঝি যে সাক্ষ্য বলে কোন কিছুর সত্যতা প্রতিপাদন করা অথবা পরিচয় প্রমাণ করা যায় তাহাকে যাচাইকরণ বুজায় এবং গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্টে এর ক্ষেত্রেও ঠিক তাই।


গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্টে (আইডেন্টিটি ভেরিফিকেশন) পরিচয় যাচাইকরণ কেন করে?

একটি গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্টের ডেটা সুরক্ষিত রাখতে, একটি গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্টের নিরাপত্তা রক্ষা করতে ও হ্যাকারদের খপ্পর হতে বহু দূর রাখতে অ্যাকাউন্ট গ্রাহকদের সঠিক কাগজপত্র দ্বারা তাহার নাম ঠিকানা ও ফোন নাম্বার দিয়ে তাহার অ্যাকাউন্টেটি সচ্ছল রাখতে এবং অ্যাকাউন্টের নির্দিষ্ট বিবরণ খুঁজে পাওয়া তাহাদের জন্য সহজ করতে এই তথ্য সংগ্রহ করে থাকেন। এবং আপনি যে ব্যক্তিগত তথ্য দিয়েছেন তা সঠিক কিনা তা যাচাই করতেই পরিচয় যাচাইকরণ করে থাকেন। 


গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট (আইডেন্টিটি ভেরিফিকেশন) যাচাইকরণের জন্য কি কি নথিপত্রের প্রয়োজন?

গ্রহণযোগ্য নথিপত্র গুলি হলো:

     পাসপোর্ট - Passport.
     জাতীয় আইডি কার্ড - National ID card.
     ড্রাইভিং লাইসেন্স - Driving license.
     বসবাসের অনুমতি - Residence permit.

গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্টের কি নথিপত্র যাচাইকরণের প্রয়োজন হয়?

জি, একটি গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্টের উপার্জন যখন যাচাইকরণের থ্রেশহোল্ডে পৌঁছায়, মানি গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্টে যখন ১০ ডলার জমা হয় ঠিক তখনি গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্টের যাচাইকরণের কাজটি সম্পূর্ণ করতে বলা হয়ে থাকে কোন কোন একটি গ্রহণযোগ্য নথিপত্র এর দ্বারা তাছাড়া তো গ্রাহকের সত্যিকারর্থের নাম ঠিকানা পাবেনা। এক কথায় সত্যতা যাচাই করার জন্যেই মূলত যাচাইকরণটি করে থাকেন।


যাচাইকরণের মাধ্যমে গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট গ্রাহকের যেই ঠিকানাটি পেয়েছে সেই অ্যাকাউন্ট গ্রাহকের পেমেন্ট ঠিকানায় একটি ব্যক্তিগত শনাক্তকরণ নম্বর (পিন নাম্বার) পাঠিয়ে দেয়। পাঠানো পিনটি গ্রাহকের হাতে পেতে পেতে সাধারণত 2-4 (দুই থেকে চার) সপ্তাহ সময় লাগতে পারে বা লাগে, তবে গ্রাহকের অবস্থানের উপর নির্ভর করে হয়ত আরও বেশি সময় নিতে পারে। সবশেষে গ্রাহক যখন তাহার শনাক্তকরণ নম্বরটি হাতে পাবেন, সেই শনাক্তকরণ নম্বরটি যথাযথ স্থানে বসিয়ে দিয়ে নিশ্চিতভাবে যাচাইকরণের কাজটি সম্পূর্ণ করে নিবেন।


কিভাবে পরিচয় যাচাইকরণ (করবেন) করতে হয়?

  • প্রথমে যে কোনো একটি ব্রাউজার ওপেন করে নিবেন আপনার যে কোন একটি অপারেটিং সিস্টেমে।
  • তারপরে আপনার গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্টটি লগইন করে অ্যাকাউন্টের ড্যাশবোর্ডে চলে আসবেন।
  • ড্যাশবোর্ডের বাম সারিতে থাকা পেমেন্টস অপশনটিতে একটি ক্লিক করবেন। তারপরে পেমেন্ট ইনফোতে আরেকটি ক্লিক করবেন।
  • ভেরিফাই নাও এটিতে একটি সিঙ্গেল ক্লিক করবেন।
  • আই এগ্রিট দা কালেকশন এই চেকবক্সটাতে একটি টিক মার্ক দিয়ে স্টার্ট ভেরিফিকেশনে ক্লিক করে দিন।লিগ্যাল নামের বক্সটিতে শুধু মাত্র একটি সিঙ্গেল ক্লিক করে একটু অপেক্ষা করলেই আপনার নামটি চলে আসবে যেটি দিয়েছিলেন অ্যাকাউন্টটি ওপেন করার সময় সঠিক কিনা দেখে নিবেন তারপরে নামটি বসিয়ে দিবেন।
  • সিলেক্ট আইডি টাইপে সিঙ্গেল ক্লিক করে এখান থেকে আপনি যে ডকুমেন্টটি দিতে চান সেই অপশনটি সিলেক্ট করে নিবেন।
  • আপলোডে সিঙ্গেল ক্লিক করে ফাইলটি আপলোড করে নেক্সটে ক্লিক করে দিবেন। 
  • Street Address বক্সের নিচে অটোমেটিক্যালি আপনার পুরো ঠিকানাটি চলে আসবে যদি সঠিক হয় তাহলে ক্লিক করে ইনপুট করে নিবেন তারপরে সাবমিট এ ক্লিক করবেন/ Got It এ ক্লিক করবেন।

নোট : এখন শুধু অপেক্ষার পালা, দুই থেকে তিন দিন অপেক্ষা করেন হঠাৎ করে একটি নোটিফিকেশন পেয়ে যাবেন Identity Verification Successful.


▼ ▽____________________ Join us : ▶️ YouTubeFacebookInstagramTwitter 📧 e-Mail 🌐 Website

____________________
Live Chat

No comments

Powered by Blogger.